লন্ডন-সিঙ্গাপুর তুলনা পতন

বেন স্কট দ্বারা
সিটিও ও প্রতিষ্ঠাতা মো

লন্ডনের একটি নতুন শিল্প বিপ্লবের সম্ভাবনা রয়েছে, কিন্তু রাজনীতি ও শক্তি সবসময়ই পথে চলে যাবে।

(এই নিবন্ধ মূলত ডেটা চালিত বিনিয়োগকারী হাজির)

লিন্ডা লিমের ব্লুমবার্গ নিবন্ধে, "কেন ব্রেক্সাইটারদের সিঙ্গাপুর-অন-থেমস সম্পর্কে কল্পনা করা বন্ধ করা উচিত" লেখক যা লিখেছেন তার বেশিরভাগই সঠিক। সিঙ্গাপুর কিভাবে কাজ করে তার পর্যবেক্ষণ হিসাবে।
যাইহোক, তিনি সিঙ্গাপুরকে কী সফল করে তুলছেন, এবং আজকে এই যুক্তরাজ্যের থেকে কীভাবে আলাদা হয়ে যায় সে বিষয়ে তিনি মনে করেন।

দেশগুলি সময়ের সাথে সাথে বিকাশ লাভ করে এবং এর মধ্যে বেশিরভাগ পরিবর্তন গুরুতর জাঙ্কচারগুলিতে ঘটে এবং এটি এমন একটি স্থানের প্রকৃতি এবং সময় যা একটি দেশের প্রতিষ্ঠানকে আকৃতি দেয়। এই সংস্থাগুলি (কিন্তু এতে সীমাবদ্ধ নয়) জনসাধারণের দ্বারা নির্বাচন করা হয় এমন একটি সরকারী ফর্ম (সমস্ত লোক, পুরুষ ও মহিলা তাদের সামাজিক অবস্থান বা বয়স, সম্পদ, সম্পর্কের অবস্থা, যৌন অভিযোজন, অপরাধমূলক রেকর্ড বা যদি তারা অর্থ প্রদান করে ট্যাক্স), আইন-শৃঙ্খলা, সম্পত্তি অধিকার, বিচারালয় (সরকার যা স্বাধীন এবং সরকারকে দায়বদ্ধ রাখতে পারে), জনসংখ্যা কতটুকু এবং কতটা শিক্ষিত, স্বাস্থ্যসেবা, এবং একটি মুক্ত প্রেস (এটি স্বাধীনতা নয়, কিন্তু ক্ষমতার ক্ষমতায় সরকার এবং অন্যান্যদের ধারণ করার একটি অপরিহার্য অংশ)।

কী সাফল্যের কারণগুলি অন্তর্নিহিততা রয়েছে, বোঝা যায় যে সমস্ত সমান [আইনের ভিত্তিতে], সম্পত্তি অধিকার সুরক্ষিত, এবং আমরা কীভাবে নির্বাচিত করেছি আমাদের শ্রম বিক্রি করতে সক্ষম। যুক্তরাজ্যের জন্য সমালোচনামূলক ও বহুতলবাদী সরকারের গঠনমূলক কিছু জটিল সংঘাতের মধ্যে রয়েছে কালো মৃত্যু, মহিমান্বিত বিপ্লব এবং ভূট্টা আইনের বাতিলকরণ।

অবশেষে, অর্থনীতি সফল হওয়ার জন্য, মানুষ (এবং তাদের প্রতিনিধিত্বকারী সরকার) সৃজনশীল ধ্বংস [ব্যর্থতা] এবং উদ্ভাবন [চ্যালেঞ্জ] গ্রহণ করতে হবে। এই জিনিসগুলি কেবল অস্থিরতা থেকে আসে, সেইজন্য ভাল গণতন্ত্র অস্থিতিশীলতার কাঠামো সরবরাহ করে: চ্যালেঞ্জ এবং স্থির পরিবর্তন যা মানুষের কাছ থেকে পরিচালিত হয় - স্থলভাগ। এটি জরুরী কারণ এটি হ'ল ঝুঁকি, বিনিয়োগ এবং এইভাবে জনসংখ্যা সক্ষম করার উৎসগুলির ভিত্তি।

সিঙ্গাপুরে

সিঙ্গাপুর একটি ব্রিটিশ উপনিবেশ হতে ব্যবহৃত। যাইহোক, এটি আগে, এটি আসলে ইস্ট ইন্ডিয়া কোম্পানির সাম্রাজ্যের অংশ ছিল। সিঙ্গাপুরের আধুনিক ইতিহাস ইউরোপীয় সাম্রাজ্যের উপনিবেশগুলির অন্য সব দেশগুলির মতো। এভাবে, এই উপনিবেশগুলিতে প্রতিষ্ঠিত সরকার ব্যবস্থাগুলি নিষ্কাশন ও জোরের উপর ভিত্তি করে শুরু হয়। ঔপনিবেশিক দেশটিকে স্থানীয় জনসংখ্যার সর্বাধিক মুনাফা অর্জনের জন্য যতদূর সম্ভব বিনামূল্যে কাজ করার জন্য কাজ করতে এবং কাজ করার প্রয়োজন ছিল। এভাবে দাসত্ব কাজ করে না, কর, জোরদার, বিপণন বোর্ড, এবং রাষ্ট্রের অন্যান্য সরঞ্জামগুলি স্থানীয় জনসংখ্যার নিচে রাখার জন্য নিযুক্ত হয়। এটি দক্ষিণ আফ্রিকায় সবচেয়ে কার্যকরভাবে (এবং নির্মমভাবে) সঞ্চালিত হয়। এটির একমাত্র ব্যতিক্রম ছিল অস্ট্রেলিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র (যে কারণে আমি পরবর্তী টুকরাতে আসব)।

অতএব আজ মালয়েশিয়া, ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুরে আপনি যা দেখেন তা কেবল এই নিষ্ক্রিয় শাসকদের প্রভাব নয় বরং সমকালীন জান্তাগুলি দেশকে, তার প্রতিষ্ঠানগুলিকে আকৃতি দেয় এবং প্রতিষ্ঠার নীতিগুলিকে প্রভাবিত করে।

মালয়েশিয়ার ও ইন্দোনেশিয়া (বেশিরভাগ অন্যান্য পূর্ব উপনিবেশের মতো), স্বাধীনতার পরের সরকারগুলি তাদের প্রতিস্থাপনের জন্য আলাদা ছিল না। নতুন গভর্নররা উপনিবেশিক দেশগুলির মতো একইভাবে নিজেদের সমৃদ্ধ করার জন্য পিছিয়ে থাকা যন্ত্রপাতিগুলি ব্যবহার করতে পারেন। বহুবচনবাদী এবং সমেত বা এমন এমন প্রতিষ্ঠান তৈরির জন্য সিস্টেমকে পরিবর্তন করার জন্য কোনও অনুপ্রেরণা ছিল না যা জনগণের স্বার্থ রক্ষায় এবং তাদের বিনিয়োগ এবং ঝুঁকি নিতে উৎসাহিত করে। ক্ষমতায় থাকা সকলকে তাদের ব্যক্তিগত লাভের জন্য মূল্যের যেকোনো কিছু বাড়াতে উৎসাহিত করেছিল - যদি এটি ভেঙ্গে না যায় তবে এটি ঠিক করবেন না।

সিঙ্গাপুরের ক্ষেত্রে অনেক পার্থক্য রয়েছে।

সিঙ্গাপুরে (যেমনটি আমরা আজ জানি) ইংরেজি ইস্ট ইন্ডিয়া কোম্পানি (1819 সিঙ্গাপুর চুক্তি দেখুন) দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। এটি একটি 3-উপায় চুক্তি ছিল যা পারস্পরিক ছিল এবং ইস্ট ইন্ডিয়া কোম্পানিটিকে তাদের বন্দর এবং একটি কারখানা প্রতিষ্ঠার অধিকারের জন্য সুলতান জোহর এবং টেমেনগং উভয়কে বার্ষিক ফি দিতে হয়েছিল। মুক্ত বন্দর বাণিজ্য ও বিনিয়োগ আকৃষ্ট, কিন্তু ভাইস এবং এইভাবে প্রশাসন এবং পুলিশ খরচ। 18২4 সালে সিঙ্গাপুর ব্রিটিশ সাম্রাজ্যের অংশ হয়ে ওঠে এবং অবশেষে 1965 সালে একটি স্বাধীন দেশ।

সিঙ্গাপুরে রূপান্তরিত করতে যে জটিল সংকটগুলি উপরের দিকে অন্তর্ভুক্ত, কিন্তু 1964 সালের জাতি দাঙ্গা (এই সময়ের আগে জাতি ও দাঙ্গার আগে অনেক অস্থিরতা ছিল)। এই দাঙ্গা সিঙ্গাপুরে মালয়েশিয়া ও চীনা জনসংখ্যার মধ্যে উত্তেজনাের ফলাফল ছিল। মালয়েশিয়ার সরকার জাতিগত উত্তেজনাকে শোষণ করে সিঙ্গাপুরকে অস্থিতিশীল করার চেষ্টা করেছিল, কারণ মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ার উভয় সরকারই সবচেয়ে প্রতিকূল পরিস্থিতিতে সফল হওয়ার যোগ্যতার কারণে চীনাদের পছন্দ করে নি।

তবে, সিঙ্গাপুরের সবচেয়ে গুরুত্বপূর্ণ জান্তাগুলির মধ্যে একটি ছিল সিঙ্গাপুরের প্রথম প্রধানমন্ত্রী (এমএম লি) হিসাবে 1959 সালে লি কুয়ান ইয়ুয়ের নির্বাচন। এম এম লি ক্যামব্রিজ ইউনিভার্সিটির আইন স্নাতক ছিলেন এবং এভাবে একটি কার্যকরী আইনি ব্যবস্থা এবং একটি স্বাধীন বিচার বিভাগের গুরুত্ব বোঝেন। তাঁর নিঃস্বার্থতা, ফোকাস, এবং স্ব-শৃঙ্খলা তাঁর নির্বাচনের উত্পাদনশীল দুর্ঘটনা ছিল।

1963 সালে মালয়েশিয়া গঠনের জন্য সিঙ্গাপুর মালয়, সারওয়াক এবং উত্তর বোর্নিওতে যোগ দিয়েছিল (মালয়েশিয়ার 'সি' মালয়েশিয়াতে সিঙ্গাপুরের সদস্যপদ চিনতে)। এম এম লি অন্যান্য সদস্যদের সমর্পণ করার জন্য সমতা ও ন্যায্য চিকিত্সা একটি শক্তিশালী সমর্থক ছিল। এটি সিঙ্গাপুরের অর্থনৈতিক কর্তৃত্বের সাথে, এবং কারণ অন্য সদস্যরা সিঙ্গাপুরকে নিয়ন্ত্রণ করতে পারে না বা তারা যা চায় তা সরাতে অক্ষম ছিল, ইন্দোনেশিয়া ও মালায়া "ক্লাব" থেকে সিঙ্গাপুরকে বহিষ্কার করে চীনা সমস্যা হিসাবে শাস্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

জাতিগত উত্তেজনা তারপর শুধুমাত্র বৃদ্ধি।

সমালোচনামূলক অন্তর্দৃষ্টিগুলির মধ্যে একটি এমএম লি এই সময় থেকে এসেছিলেন যে, যদি মানুষ সমানভাবে এবং মোটামুটিভাবে চিকিত্সা করতেন, সুযোগ এবং কাজ (আয়) ছিল, স্থিতিশীলতা অনুসরণ করবে। এমএম লি এবং তাঁর সরকারও বোঝা যায় যে সিঙ্গাপুরে একটি ছোট দেশ হিসেবে আবির্ভূত চ্যালেঞ্জগুলি কোন প্রাকৃতিক সম্পদ ছাড়াই বিক্রি করে বিক্রি করে। এটি সক্রিয় আউট হিসাবে অন্য উত্পাদনশীল দুর্ঘটনা। তারপর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে দেশের বহুবচনগত নীতির উপর ভিত্তি করে মডেল তৈরি করা উচিত যা একইভাবে আচরণ করেছিল (ইংরেজী আইন পছন্দ করে এবং এভাবে ইংরেজি ভাষাটিও ছিল একদম চূড়ান্ত পছন্দ (তখনকার সময়ে), এটি শুধুমাত্র আইনী ব্যবস্থা ছিল না ব্যবসা বিশ্ব, এটি সেই সময়ে ব্যবসায়িক জগতের ভাষা ছিল), একটি স্বাধীন বিচারব্যবস্থা, সম্মানিত সম্পত্তির অধিকার এবং উদ্দীপক বিনিয়োগ (ঝুঁকি গ্রহণ) এবং কাজ (আমরা কীভাবে আমাদের শ্রম বিক্রি করে তা চয়ন করার অধিকার) ছিল।

এর ফলে শিক্ষা, আইন-শৃঙ্খলা, এবং একটি কার্যকরী আইনি ব্যবস্থা অন্তর্ভুক্ত রয়েছে। এটি উন্মুক্ততা (বহুত্ববাদের জন্য অপরিহার্য) যা আন্তর্জাতিক বাণিজ্য পর্যন্ত উন্মুক্ত ছিল। শ্রম সত্যিই জড়িত ছিল।

সমেত প্রতিষ্ঠানগুলির উপর নজর রাখুন এবং মানুষের মৌলিক সম্পত্তি অধিকারগুলি রক্ষা করার একটি আইনি ব্যবস্থা সিঙ্গাপুরের সাফল্যের ভিত্তি।

বৈদেশিক বিনিয়োগ ঢেলে দেওয়া হয়েছিল, কারণ এই অঞ্চলের অন্য কোনও দেশের এতো নির্ভরযোগ্য ভিত্তি ছিল না। এই ট্রাস্ট আর্থিক সিদ্ধান্তের জন্য নিশ্চিতভাবে আনা হয়েছিল এবং অর্থাত্ সিঙ্গাপুরে বিনিয়োগ করা হয়েছিল যা অন্যথায় ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, থাইল্যান্ড, তাইওয়ান, বা জাপানে চলে গিয়েছিল।

আজ, সিঙ্গাপুরের প্রতিযোগিতামূলক প্রান্ত তার আইনী ও আর্থিক ব্যবস্থা (এমনকি জাপান ও কোরিয়ার আইনি ব্যবস্থাও অনির্দেশ্য হতে পারে)। এভাবে, অন্য কোনও এশিয়ান দেশের চেয়ে এখানে কাজ করার জন্য এটি আরও ভাল। এর অর্থ এই যে সিঙ্গাপুরে এশিয়ার বেশিরভাগ সম্পদ পরিচালিত ও ব্যাংকভুক্ত।

যতক্ষণ না অন্যান্য দেশ এটি বুঝতে পারে, তারা যেখানে থাকবে সেখানেই থাকবে এবং পিছনে পিছিয়ে যাবে। এই চীন অন্তর্ভুক্ত। দীর্ঘমেয়াদী সাফল্যের সাথে সরকারী ও নিষ্ক্রিয় সরকারের দ্বারা আনা ক্ষয়ক্ষতি স্বল্প-রান অর্থনৈতিক প্রবৃদ্ধিকে ভুল করা উচিত নয়।
শ্রম বাজার। এটি সিঙ্গাপুরের অ্যাকিলিস হিল। মনে হয় যে সিঙ্গাপুরে অনেকেই কেবলমাত্র মোট ফ্যাক্টর উত্পাদনশীলতার পরিবর্তে শ্রমের একত্রিতকরণ (অর্থনৈতিক উন্নয়নের প্রথম পর্যায়ে) অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে সম্পর্কযুক্ত।

সমীকরণে এটি করা, জিডিপি = সি + আই + জি + এনএক্স (ভোক্তা ব্যয় + বিনিয়োগ + সরকারী ব্যয় + নেট এক্সপোর্ট) বরং AKN (মোট ফ্যাক্টর উত্পাদনশীলতা এক্স ক্যাপিটাল স্টক এক্স শ্রম)।

এই দুই সমীকরণ মধ্যে পার্থক্য বুঝতে গুরুত্বপূর্ণ। প্রথমটি বলে যে লোকেরা অর্থ ব্যয় করে এবং (বিনিয়োগ) এবং সরকার ব্যয় করে এবং দেশটি ব্যবসা করে। সমস্ত ভাল জিনিস, কিন্তু আপনি এখানে যা করতে পারেন তার চেয়ে বেশি জিডিপি থাকতে আরো বেশি অর্থ ব্যয় করা এবং আশা করা হচ্ছে আরো বেশি অর্থ সঞ্চয় করা এবং বিনিয়োগ করা, যার মধ্যে সবচেয়ে খারাপ পাপ জিডিপি বাড়ানোর জন্য সরকারি ব্যয় বাড়ানো হচ্ছে। যাইহোক, দ্বিতীয় দিকে একটি ফোকাস বিভিন্ন ফলাফল উত্পন্ন করে কারণ এটি স্পষ্ট যে জিডিপির সবচেয়ে বড় লাভ পুঁজি আইটেম (মেশিন, কারখানা, অবকাঠামো) এবং উত্পাদনশীলতার বিনিয়োগ থেকে আসে।

আপনি একটি সরকারের জীবনের সময় আপনার কর্মসংস্থান দ্বিগুণ করতে পারেন না, কিন্তু আপনি উত্পাদনশীলতা এবং পুঁজি বিনিয়োগ দ্বিগুণ করতে পারে। চ্যালেঞ্জটি হলো প্রথম সমীকরণের মতো বেশিরভাগ সরকার, যার মধ্যে ব্যয়টি সুবিধাজনক এবং ফলস্বরূপ, এশিয়াতে, আপনি বিশাল অবকাঠামোগত ব্যয় এবং জিডিপি ধাক্কা দেওয়ার এবং শ্রমকে খোলার জন্য হাউজিং এবং অন্যান্য সহজ উপায়ে বিনিয়োগ চালিয়ে যাচ্ছেন।

সিঙ্গাপুরে পর্যাপ্ত শ্রমসাধ্য শ্রম ছিল না, তাই এটি আমদানি করা হয়। বিদেশী শ্রম উপর নির্ভরতা এছাড়াও একটি ভর্তুকি এবং নিষ্কাশন এবং জোরপূর্বক অনুশীলন (চাবুক ব্যবস্থাপনা এবং nonexistent উত্পাদনশীলতা) ফলাফল। খারাপ, এটি উদ্ভাবন অভাব এবং এইভাবে উত্পাদনশীলতা লাভ অনুপস্থিতিতে ফলাফল। সিঙ্গাপুরের ব্যবসা দক্ষিণ আমেরিকার তুলা ব্যারনগুলির মতো একই স্থানে। তারা (দক্ষিণ রাজ্য) গৃহযুদ্ধ হারিয়েছে কিন্তু দাসত্ব যুদ্ধ জিতেছে। সস্তা, প্রায় স্লেভ শ্রম অ্যাক্সেস, কোন উদ্দীপনা বা উত্পাদনশীলতা বিনিয়োগ এবং দাসত্ব বিনিয়োগ প্রয়োজন, মানে শুধুমাত্র বিভিন্ন জামাকাপড়।

এ কারণে সিঙ্গাপুরে উৎপাদনশীলতা এত কম এবং পতন চলতে থাকে - পরিবর্তন করার জন্য পরিচালনার কোনো উত্সাহ নেই। যদি আপনি তুলনামূলক শ্রমের উপর নির্ভর না করে অন্যান্য মার্কিন যুক্তরাষ্ট্রের অন্যান্য কৃষি রাজ্যের সাথে পেটেন্ট ফিলিংসগুলি তুলনা করেন তবে প্রতি বছর প্রতিযোগিতামূলক শ্রম বাজারগুলির ক্ষেত্রে আপনি প্রতি বছর বার বার আরো পেটেন্ট অ্যাপ্লিকেশন দায়ের করেন।

সবচেয়ে মৌলিক অধিকার একজন ব্যক্তির জন্য তাদের শ্রম বিক্রি করার সিদ্ধান্ত নিতে হয়।

কঠোর বাজার প্রতিযোগিতামূলক নয় এবং এইভাবে সবসময় ব্যর্থ হয়। একটি জাতির সফল হওয়ার জন্য তার জনগণকে সুরক্ষা ও উৎসাহিত করতে হবে - প্রত্যেকেই একই রকম এবং কারও কারও নির্বাহী ক্ষমতা নেই। আবার, এটি উদারবাদী ফাঁদ বা রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নয়, এটি প্রমাণ-ভিত্তিক অর্থনীতি। প্রমাণ পরিষ্কার এবং স্পষ্ট।

অবশেষে, সিঙ্গাপুর এর সঞ্চয়।

সিঙ্গাপুরে নাগরিকদের সিপিএফের মাধ্যমে সংরক্ষণ করা দরকার, এবং চীনের জনসংখ্যার প্রভাবশালী সাভারগুলি বিপুল নগদ সম্পদ অর্জন করেছে। এই সংস্থানগুলি জিআইসি এবং টেম্যাসেকের মাধ্যমে সিঙ্গাপুরে উন্নতির জন্য ডিজাইন করা হয়েছে এবং সেই সঞ্চয়গুলি সংরক্ষণ ও সংরক্ষণের জন্য ডিজাইন করা হয়েছে। এই বিনিয়োগ উভয় গার্হস্থ্য এবং আন্তর্জাতিক হয়।

ব্যক্তিগত বিনিয়োগ এছাড়াও শক্তিশালী। মানুষ এবং সংস্থার বিনিয়োগ এবং বিনিয়োগ করতে গুরুত্বপূর্ণ পরিমাণ অর্থ থাকে। তারা তাদের নিজস্ব ব্যবসা পাশাপাশি অন্যান্য মানুষের এবং অন্যান্য দেশে বিনিয়োগ। জার্মানরা এবং নরওয়েজিয়ানরা এই রকম চিন্তা করে এমন একমাত্র ইউরোপীয় নাগরিক। যুক্তরাজ্যে কোনও সঞ্চয় ভিত্তিক বেস নেই, কোনও সরকারী উদ্বৃত্ত বিনিয়োগ নেই এবং সামাজিক ব্যয়কে তহবিল দেওয়ার জন্য জনসাধারণের ঋণের জন্য তার ক্ষুধার্ত ক্ষুধা সন্তুষ্ট করার কোন চিহ্ন দেখায় না (যার মধ্যে বেশিরভাগই গুরুত্বপূর্ণ, কিন্তু সম্পদ তৈরি করে না বা মানুষকে কাজ করতে দেয়)। টাকা সিঙ্গাপুরে প্রবাহিত চলতে থাকে এবং সিঙ্গাপুর ডলার অব্যাহত থাকে। ইউ কে এবং স্টার্লিং হ্রাস অর্থ আউট।

বাজারে সিঙ্গাপুরে আস্থা আছে, কিন্তু যুক্তরাজ্যে নেই। সুতরাং, একটি ককেশীয় হিসাবে, যদি আপনি সমৃদ্ধ বোধ করেন যে ধনী এশীয়রা সংস্থাগুলি এবং হাউজিং স্টকগুলি কিনছেন, তাহলে প্রতিযোগিতা করার চেষ্টা করুন - বাইরে বেরিয়ে যান এবং কাজ করুন এবং সংরক্ষণ করুন, কোন গোপন সস নেই, কেবল কঠোর পরিশ্রম এবং আত্মশাসন। এছাড়াও আপনি অন্যান্য দেশে সম্পদ মালিক হতে পারে।

ইউ কে এর অর্থ কি?

যুক্তরাজ্যের সাফল্যের জন্য প্রয়োজনীয় প্রতিষ্ঠান রয়েছে, কিন্তু এই সংস্থাগুলি একই রকম নয়। যুক্তরাজ্যে শিল্প বিপ্লব ঘটেছিল কারণ ইউকে সম্পত্তি অধিকারকে সম্মান করেছিল এবং ইউরোপের তুলনায় অনেক ভিন্ন প্রবৃদ্ধির অধীনে সরকার পরিচালিত একটি সমন্বিত ফর্ম ছিল। এভাবে ইউকে উদ্ভাবক, নতুন ধারনা এবং যারা কাজ করতে এবং ঝুঁকি নিতে চান তাদের স্বাগত জানান। যদিও, ইউরোপের বেশিরভাগ সরকার শ্রম বাজার সংস্কার ও সম্পদ সৃষ্টিকে প্রতিরোধ করতে চেয়েছিল কারণ এগুলি তাদের অবস্থানকে হুমকি দেয়।

আজ আমি যুক্তিসঙ্গত হবে যে যুক্তরাজ্যের যতটা অন্তর্ভুক্ত ছিল না (প্রাতিষ্ঠানিক গুণগত মান হ্রাস পেয়েছে) এবং আমরা চরম রাজনৈতিক মতামত ও সামাজিক অস্থিরতা বৃদ্ধিতে এটি দেখতে পাচ্ছি।

অনেক মানুষ অবহেলিত বোধ।

অর্থনৈতিক স্থগিতাদেশ প্রাতিষ্ঠানিক মানের হ্রাস একটি সংকেত।
এটি এমন একটি কর্পোরেট সংস্কৃতির সাথে মিলিত যা প্রকৃতির উপাদানের সাথে সঙ্গতিপূর্ণ, অনেকগুলি কোম্পানিকে অনুপযুক্ত এবং নৈতিকভাবে সন্দেহজনক অনুশীলনগুলিতে আকর্ষন করে, যা উপকারগুলি কাটিয়ে উঠতে পারে, কিন্তু এমন কোনও দায়বদ্ধতা বাড়াতে পারে না যা লোকজন বাঁচতে পারে এবং বেতন বা বেতন বাড়িয়ে দেয় এবং পরিবারকে বাড়ায়।

(একটি খারাপ কার্যকরী শ্রম বাজারের প্রভাব সম্পর্কে মন্তব্যগুলি দেখুন, বিশেষ করে যেখানে একত্রিত, জোরপূর্বক এবং অন্যান্য বিরোধী-প্রতিযোগিতামূলক অনুশীলনগুলি প্রদর্শিত হয়।)

অর্থনৈতিক দৃষ্টিকোণ থেকে, ইউ কে সিঙ্গাপুরের মতো হতে পারে না কারণ এটি কার্যকরী আইনী ও আর্থিক পদ্ধতিগুলির সাথে উন্নত দেশগুলির দ্বারা ঘিরে রয়েছে। যুক্তরাষ্ট্রে বিনিয়োগের জন্য কোম্পানিগুলিতে কোনও সহজাত উত্সাহ নেই। তারা অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে বিনিয়োগ করতে পারে এবং কম খরচে (স্থানীয়) বাজারগুলিতে অ্যাক্সেস লাভ করতে পারে।

প্রতিযোগিতামূলক কৌশল 101: প্রতিযোগিতা করার জন্য আপনাকে টেবিলে নতুন কিছু আনতে হবে।

অভ্যন্তরীণ বিনিয়োগ আকর্ষণ করার জন্য একটি কারণ থাকতে হবে এবং এটি বিকল্পের চেয়ে আরও লাভজনক হতে হবে। স্বল্প সময়ের মধ্যে, ইইউ ঝুঁকি বিঘ্নের কারণে যুক্তরাজ্যের উপর জয়লাভ করবে, কিন্তু দীর্ঘমেয়াদী হিসাবে, বাণিজ্য প্রবাহ প্রতিষ্ঠিত হয় এবং এই মডেলের নতুন ব্যবসায়িক মডেল এবং লেনদেনের খরচগুলি পর্যবেক্ষণযোগ্য হয়ে উঠলে, বিষয়গুলি আলাদা হতে পারে।
তবে, ইউকে সবসময় করের প্রতিযোগিতা করতে হবে। এটির একটি বড় উদাহরণ হল সিলিকন ভ্যালি মার্কিন যুক্তরাষ্ট্রে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে থাকে: কর।

কর আকৃতি অর্থনীতি - শ্রম বাজার, আমরা যে পণ্য কিনেছি, কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণভাবে, এটি বিনিয়োগের আড়াআড়ি এবং জনসাধারণের ঝুঁকি ক্ষুধা আকার করে। মার্কিন যুক্তরাষ্ট্রের লোকেরা অন্য কোনও দেশের তুলনায় কম বা কম সৃজনশীল বা বুদ্ধিমান নয়, তারা কেবল ভিন্নভাবে উদ্দীপ্ত।
করের সংস্কার প্রয়োজন। মানুষ এই সম্পর্কে বোধগম্যভাবে অস্বস্তিকর, কিন্তু যদি আমরা চীনা থেকে কিছু শিখি, তবে এটি ব্যবহারিকতা হতে হবে। বেশিরভাগ লোকেরা যা চায় তা হচ্ছে অর্থপূর্ণ কিছুতে কাজ করা, অর্থ প্রদান করা এবং মোটামুটি চিকিত্সা করা এবং তাদের ভবিষ্যত তাদের হাতে কিছুটা নিশ্চিত হওয়া নয়, তবে আশা ও সুযোগ রয়েছে যে তারা একটি ভাল জীবন তৈরি করতে পারে এবং কিছু ছেড়ে দেয় তাদের শিশুদের জন্য ভাল। আপনি এই পছন্দসই ফলাফল প্রভাবিত করার জন্য কি চান তা বুঝতে গুরুত্বপূর্ণ।

সরকার দেশ তৈরি করে না, মানুষ করে।

সরকার প্রতিষ্ঠান এবং উদ্দীপনা সৃষ্টি করে - কাঠামো ও নিয়ন্ত্রণ যা জনগণকে সক্ষম করে, যা সব অর্থনীতির অর্থনৈতিক বৃদ্ধি ইঞ্জিন।

উদাহরণস্বরূপ, এটি ব্রিটিশ সরকার ছিল না যা সাম্রাজ্য তৈরি করেছিল, এটি চুক্তি এবং যৌথ স্টক কোম্পানিগুলি ব্যবহার করে ব্যক্তিগত উদ্যোগ ছিল। যারা সম্পদ তাদের সম্পদ ঝুঁকি ছাড়া এন্টারপ্রাইজ বিনিয়োগ করতে চেয়েছিলেন কর্তৃত্বের whim উপর expropriated। যুক্তরাষ্ট্রে শিল্প বিপ্লব তার সমেত প্রতিষ্ঠানের কারণে ঘটেছে, এবং উদ্ভাবক এবং উদ্যোক্তারা কোনও রাজতন্ত্র বা কর্তৃত্ববাদী তাদের সম্পত্তির অধিকারের সাথে হস্তক্ষেপ ছাড়াই যা চায় তা চালিয়ে যেতে পারে। সহজ শর্তে, এটি মানুষ অনুপ্রেরণা সাড়া ছিল।

কর্তৃপক্ষ শিল্পের প্রবৃদ্ধির আশঙ্কা করে যা সম্পদ তাদের বিদ্যুৎ কেন্দ্রকে চ্যালেঞ্জ করে। যুক্তরাজ্যে একটি দ্বিতীয় শিল্প বিপ্লব হতে পারে, এটি পুনর্জাগরণ, কিন্তু এটি ভাল নীতি এবং গণতান্ত্রিক ভিত্তিতে পুনর্নির্মাণের উপর নির্ভরশীল। এর মানে কি কিছু প্রতিষ্ঠানের কাছে ফিক্সিংয়ের প্রয়োজন তা নির্ধারণ করতে কঠোর পরিশ্রম করে। এটা মানুষের কাজ এবং হার্ড কাজ করার প্রয়োজন। আমি শুধু এই বলেই বলি না যে যুক্তরাষ্ট্রে প্রাতিষ্ঠানিক প্রবৃদ্ধির ফলে বহুবচন হ্রাস পেয়েছে, কিন্তু যুক্তরাজ্যের অনেক লোকও সত্যিকারের কাজ ভুলে গেছে এবং সফল হওয়ার জন্য এটি কী ভুলে গেছে।

রাজনীতির বর্ণনা, বা কিভাবে আপনি অনুভব করেন, এবং প্রমাণ দেখুন।

ইউরোপীয় ইউনিয়নের সদস্যতা হ'ল ইইউ একটি বন্ধ দোকান - বরং মধ্যযুগের গিল্ডগুলির মতো। এই গিল্ডস প্রবৃদ্ধিকে বাধা দেয় কারণ তারা এমন একটি স্ট্যাটাস সংরক্ষণ করেছে যা প্রতিযোগিতা বন্ধ করে তার সদস্যদের উপকৃত করেছে।

ইইউ নকশা দ্বারা বিরোধী প্রতিযোগিতামূলক হয়। ইউরোপীয় ইউনিয়ন সদস্যপদের প্রধান বিক্রয় বিন্দুটি হল জীবনটি সহজ (স্বল্প-রান)। যাইহোক, আমরা এখন দেখতে পাচ্ছি, জীবন সহজ নয় এবং সারা ইউরোপ জুড়ে সরকারগুলি তারা যা বপন করেছে তা কাটিয়ে উঠছে, এবং এখন সামান্য সুযোগ নেই এবং কোন বৃদ্ধি নেই। কারিগরি মন্দার মধ্যে জার্মানি, ফ্রান্স এবং ইতালি (লেখার সময়)। ইউরোপীয় ইউনিয়নের একমাত্র হাতিয়ার এটি আর্থিক বলে মনে করে তবে আপনি সমৃদ্ধির পথে আপনার পথ কিনতে পারবেন না।

সমৃদ্ধি মানুষের সক্ষম করার জন্য অনুপ্রেরণা সংস্কার প্রয়োজন। বিশেষ করে, শ্রম বাজার এবং করের সংস্কার। জনগণ সরকারের চেয়ে ভালো সিদ্ধান্ত নেয়। এখানে চ্যালেঞ্জ হচ্ছে রাজনীতিবিদরা ক্ষমতা ছেড়ে দিতে পছন্দ করেন না এবং এটি তাদের স্বনির্ধারিত সম্রাটদের মতোই গণতন্ত্রকে প্রতিস্থাপিত করতে চেয়েছিল।
ইউরোপে বাধা বেশি, ইতালি এবং ফ্রান্সের মতো দেশে ব্যবসা শুরু করা কঠিন। এটি যুক্তরাজ্যের জন্য একটি সুযোগ সৃষ্টি করে। ইউকে এগিয়ে যাওয়ার সঠিক কৌশলটি ইউরোপের উজ্জ্বল এবং সর্বোত্তম, সর্বাধিক চালিত, এর পরিবর্তে যুক্তরাজ্যে তাদের ব্যবসা প্রতিষ্ঠার জন্য অনুপ্রেরণা তৈরি করা।
এটি সৃজনশীল ধ্বংস বীজ - শুধুমাত্র ক্ষমতা কিন্তু একটি মূলধন এনেছে না।

এটি বাস্তব শ্রমিক শ্রেণীর উদ্যোক্তাদের পাওয়ার বিষয়ে, যারা আপনাকে অর্থের জন্য সর্বাধিক মূল্য দেয়। এই ব্যবসাগুলি আরো লোক নিয়োগ করে, ভাল অর্থ প্রদান করে, ভাল আচরণ করে এবং আরো কর প্রদান করে। শুধু তাই নয়, তারা আরও উদ্ভাবনী এবং আরও নির্ভরযোগ্যতা নিয়ে আসে, কারণ একটি টেকসই অর্থনীতি সৃজনশীল ধ্বংসের উপর নির্মিত হয় - ব্যর্থতার গ্রহণযোগ্যতা এবং নতুনত্বের অস্থিরতা যা শুধুমাত্র কার্যকর গণতন্ত্র থেকে আসে।

প্রথম অনুচ্ছেদে উল্লিখিত নিবন্ধটি সম্পর্কে সত্যিই আমাকে বিরক্ত করে শেষ জিনিসটি কি লিখিত নয়, তবে শিরোনাম। রাজনীতিবিদরা "সিঙ্গাপুর-অন-থেমস" নিয়ে কথা বলেন, লন্ডনের যারা লন্ডনের চেয়ে বেশি কিছু মনে করেন তাদের কিছুটা দু: খিত ঘটনা জোরদার করে। যা খারাপ, তা বোঝায় যে অর্থনীতির একমাত্র ক্ষেত্রই আর্থিক খাত।

কিভাবে আক্রমণাত্মক যে?

আর্থিক খাত একটি সেকেন্ডারি সেক্টর যা মানুষের ট্রেডিং কার্যকলাপ থেকে বৃদ্ধি পায়। আমরা যখন ট্রেড করি তখন আমাদের ব্যাঙ্কগুলি এবং বিলগুলি (নিষ্পত্তির এবং নিষ্পত্তির যন্ত্র) প্রদানের উপায়গুলির প্রয়োজন হয়, আমাদের ব্যবসার জন্য তহবিল বাড়াতে আমাদের আইনজীবী এবং চুক্তি এবং স্টক এবং বন্ড বাজারগুলির প্রয়োজন। শিল্প আগে শহর নির্বাণ বরং ঘোড়া আগে কার্ট নির্বাণ করা হয়।

আমার মনে হয় এটি সম্পর্কে সবচেয়ে খারাপ বিষয় হল এটি পরিষ্কার যে ওয়েস্টমিনস্টারের কোনও শিল্প নীতি, পরিকল্পনা বা কৌশল নেই এবং অবশ্যই এমন কিছুই নেই যা লন্ডন বা হোম কাউন্টির বাইরে বসবাসকারী এমন কোনও ব্যক্তিকে উপকৃত করবে।
এর অর্থ হল ওয়েস্টমিনস্টারের অর্থনীতির সবচেয়ে বড় অংশে কাজ করে এমন বেশিরভাগ মানুষের জন্য কোন পরিকল্পনা নেই। যে অর্থনীতিটি আসলে ওয়েস্টমিনস্টারের বেশিরভাগ রাজনীতিবিদকে রাখে এবং রাজস্বের রাজস্বের সবচেয়ে বড় অংশটি দেয়।

সরল ইংরেজি। যদি রাজনীতিবিদরা ইউকে অর্থনীতির অবস্থা উন্নত করার এবং বৃদ্ধিকে সক্ষম করার বিষয়ে গুরুতর হন, তাহলে অনেকগুলি কাজ করা এবং অনেকগুলি কদর্য সংস্কারের কাজ করা উচিত। যুক্তরাজ্যের এমএম লি এবং তার স্বাধীনতা পরবর্তী স্বাধীনতার মতো যুক্তরাজ্যের বর্তমান সমস্যাগুলি যদি যুক্তরাজ্যের বর্তমান সরকারের কাছে আসে - নম্রতা এবং সততার সাথে এবং দেশটিকে যথাযথ ফলাফলের স্বার্থে দেশকে আরও ভাল করার জন্য একটি সত্যিকারের ড্রাইভ, এবং তারপরে লোহার শৃঙ্খলা প্রয়োগ করে নির্বাহ, কিছু অর্জন করা যেতে পারে।

দুঃখজনকভাবে, ওয়েস্টমিনস্টারে ব্যবসা-স্বাভাবিক হওয়ার সম্ভাবনা বেশি, সিঙ্গাপুর-অন-থেমস একটি ফ্যান্টাসি থাকবে এবং লোকেরা কেবল দরিদ্র হবে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

প্রাইভেট মেকিং এন্টারপ্রাইজ শ্রমিক কর্মীদের কল্যাণে সমবায়কে বিট করে

WTF অর্থ মন্ত্রণালয়!

’Sশ্বর রিয়েল এস্টেট ব্যবসা ছেড়ে দিলে ’sশ্বরের ইচ্ছা