ব্যবসায়ীরা সেরা যখন হিসাবরক্ষক ক্রিয়েটিভ পাবেন না
বেন স্কট দ্বারা
উদ্যোক্তা
এ রকম একটি পুরনো রসিকতা রয়েছে: প্রধান নির্বাহী কর্মকর্তা সোমবার সকালে একটি ভাল কাজ করেন এবং অ্যাডমিন ক্রুকে "শুভ সকাল" বলে থাকেন, তিনি যে প্রথম ব্যক্তিদের সাথে দেখা করেন তিনি অফিসে হেঁটে যান এবং জিজ্ঞেস করেন "এক প্লাস এক কী?" "তারা দুজন, অবশ্যই"। তারা বললো, "শুভ সকালের দল", তার উত্পাদন ব্যবস্থাপককে বাধা দেয় এবং "এক প্লাস এক কী?" জিজ্ঞেস করে, কারখানাটি বন্ধ করে দেয়, উৎপাদন পরিচালক কিছুটা বিভ্রান্ত মনে করে এবং বলে " আচ্ছা, দুইজন, স্যার। "প্রধান নির্বাহী কর্মকর্তা জবাব দিলেন," আপনাকে অনেক ধন্যবাদ। "এবং সে বন্ধ হয়ে যায় হিসাববিদকে, এবং সে বলে," শুভ সকাল, এক প্লাস এক কি? "এবং হিসাববিদ কেবল সিইও দেখেন , হাসি এবং বলে, "আপনি এটা হতে চান কি?"
এখন, আমরা সবাই জানি, জেসে কোনও কৌতুকপূর্ণ শব্দ কখনও বলা হয়নি। এবং আধুনিক ইতিহাসে, আর্থিক প্রকৌশল মধ্যে dabbling মানুষ দ্বারা সৃষ্ট scandals এবং সমস্যা উদাহরণ প্রচুর আছে। এনরন, ওয়ার্ল্ডকোম, নর্টেল, বা সম্ভবত তাদের মধ্যে সবচেয়ে বিখ্যাত, 2008 আর্থিক সংকট। এবং গেম জাঙ্ক বন্ড বা হোম ঋণ সঙ্গে অভিনয় করা হয় কিনা, এটা সব একই। আপনি যে কোন উপায়ে এটি তৈরি করতে পারেন, কিন্তু এটি এখনও জালিয়াতি ছিল। নিষ্ঠুর ব্যক্তিরা এমন জিনিসগুলি গ্রহণ করে যা কিছু মনে করে না বা খুব বিশ্বাসী হয় না।
একটি রিপোর্টিং পয়েন্ট ভিউ থেকে, অ্যাকাউন্টিং কোনো ব্যবসার হৃদয় হয়। অনেক মানুষ, বিশেষ করে কোম্পানির নেতৃত্ব ও বিনিয়োগকারীদের অবশ্যই নির্দিষ্ট সময়ে তাদের ব্যবসার আর্থিক স্বাস্থ্য সম্পর্কে জানতে এবং বুঝতে হবে।
আমাদের অধিকাংশের জন্য, যখন আমরা একটি ব্যবসা শুরু করি তখন আমরা নগদ অ্যাকাউন্টিং ভিত্তিতে কাজ করি। এটি খুবই সহজ এবং স্বজ্ঞাত - আমি ব্যাংকে কত নগদ টাকা দিয়েছি, আমি কী ব্যয় করছি এবং কী হয়েছে। এই কাজটি আমাদের নগদ প্রবাহের উপর মনোযোগ দেয়, যা আমাদেরকে খাওয়ানো এবং পরিহিত রাখে।
ব্যবসার বৃদ্ধি হিসাবে আমরা সাধারণত আরো গ্রহণযোগ্য, অ্যাক্রুয়াল ভিত্তিক অ্যাকাউন্টিং সরানো। এটি আমাদের আরো সুনির্দিষ্ট হতে দেয়, জায়, জিনিসপত্রের আন্দোলন, যা আমরা প্রদান করেছি, কিন্তু ব্যবহৃত না এবং মেশিনে বিনিয়োগের মতো জিনিসগুলি বিবেচনা করি। এখান থেকে লাভ এবং ক্ষতির বিবৃতি এবং ভারসাম্য উভয়টি তৈরি করা যেতে পারে। এরপরে আরও যোগ্যতাসম্পন্ন ব্যক্তি নিয়োগের প্রয়োজন শুরু হয়।
প্রথমে, একটি অ্যাকাউন্টিং সেবা বা দৃঢ় যথেষ্ট হবে। এটি সাধারণত একটি ইন-হাউস বুককিপার নিয়োগের দ্বারা প্রতিস্থাপিত হয় যা তারপরে সম্পূর্ণ অ্যাকাউন্টিং পরিষেবা এবং পূর্ণ-সময়ের অ্যাকাউন্টেন্টে আপগ্রেড করা হয়। একটি কোম্পানী বড় পেতে অব্যাহত হিসাবে, আপনি পরিচালক বোর্ডে একটি হিসাবরক্ষক হতে হবে। ব্যাঙ্কের মতো সঠিকভাবে এবং কী স্টেকহোল্ডারদের কার্যকরীভাবে কাজ করে যাতে সান্ত্বনা ও আস্থা থাকে সেজন্য আমি সর্বদা আমার উপলব্ধ সংস্থানগুলি গড়ে তুলতে এবং গঠন করতে পারি। যাইহোক, যেখানে বাসে সঠিক লোকজন সমালোচনামূলক।
একাউন্টেন্টের জন্য, কোম্পানির ব্যালেন্স শীট মুনাফা এবং ক্ষতির বিবৃতির উপর অগ্রাধিকার দেয়, তবে সবকিছুই নগদ অর্থের উপর অগ্রাধিকার দেয় - একই সময়ে আপনি লাভজনক এবং দেউলিয়া হতে পারেন। আপনি বেতন না পেলে আপনি কতটা মুনাফা অর্জন করতে পারেন তা গুরুত্বপূর্ণ নয়।
একাউন্টিং বিভাগে প্রায়ই যা ঘটে তা হল অর্থের তথাকথিত "উদ্ভাবন"। আর্থিক প্রকৌশল প্রাক প্রাক্তন আর্থিক সংকট ছিল। এটা সবসময় bullshit এবং আট দশম জালিয়াতি হিসাবে এটি আমাকে হাসা। উপার্জন ম্যানিপুলেশন বাস্তব এবং বাণিজ্য ভোর থেকে আমাদের সাথে হয়েছে। প্রাচীনতম ত্রুটি সনাক্তকরণ সরঞ্জাম ডবল এন্ট্রি হিসাবরক্ষণ। 11 ই শতাব্দী থেকে এবং 15 শতকের পর থেকে প্রতিদিন এটি আমাদের সাথে হয়েছে। যেখানে মানুষ এবং অর্থ আছে, নিয়ন্ত্রণ প্রয়োজন হয়।
জিনিষপত্র তৈরি করার জন্য পরিচালনার উত্সাহগুলি মানুষকে বিভ্রান্ত করতে পারে, চেষ্টা করে দেখায় যে তারা আসলেই বেশি অর্থ উপার্জন করছে। সংগ্রহ, প্রাক-অর্থ প্রদান, CAPEX, অবমূল্যায়ন, জায়, আয় বা ওয়ারেন্টি দাবির কিছু চিকিত্সা ব্যবসাটি কীভাবে ভালভাবে চলছে তার চিত্রটিকে ম্যানিপুলেট করতে পারে। কোনও নেতা বা হিসাবরক্ষক এই সংখ্যাগুলিকে যেকোন উপায়ে পোষাক করতে পারেন, তবে শেষ পর্যন্ত ভাল ব্যবসাটি ভাল ব্যবসা।
নগদ নগদ। যদি নগদ ভিতরে আসছে না, বা নগদ খুব দ্রুত চলে যাচ্ছে, আপনি মাতাল।
ব্যালেন্স শীট manipulating এত সহজ, এবং সংখ্যার সঙ্গে বানর প্রলোভন এবং seduction এড়াতে অনেক কঠিন। যাইহোক, যদি আরো মানুষ বেনফোর্ড, বেনিশ বা অযৌক্তিক সংখ্যা পরীক্ষাগুলি (বিশেষত সকলের সংমিশ্রণ) শীটগুলি ব্যালেন্স করার জন্য প্রয়োগ করে তবে কম জালিয়াতিগুলি সনাক্ত করা যাবে না কারণ এই সরঞ্জামগুলি মানুষের মনগুলির কার্যকারিতাগুলির সংখ্যা এবং কাঠামোর ব্যবধানের মাধ্যমে সঠিকভাবে দেখায়। অপারেশন এবং কার্যকলাপ একটি ফাংশন চেয়ে। সংখ্যা শুধু মিথ্যা বলতে না, মানুষ না।
কোন ব্যাপার আপনি কি করবেন, এই কৌশল শুধুমাত্র ছোট রান সমাধান হয়। এখানে বার্তাটি আসলে সংখ্যার দ্বারা বিভ্রান্ত হয় না এবং মনে হয় না যে কোনওভাবে নতুন পুরানো ফ্যাশন ব্যবসা এবং পুরানো ফ্যাশন অ্যাকাউন্টিং এবং নগদ পরিচালনার চেয়ে ভাল কিছু। যে, গ্রাহকদের এবং নগদ টাকা পর্যন্ত, সারা দিন, প্রতিদিন। এটা সততা এবং সততা একটি সহজ ব্যাপার।
আপনার ব্যবসা নগদ প্রয়োজন; নগদ সবকিছুই এবং যখন আপনি লাভ পেয়েছেন এবং আপনি নগদ নগদ পেয়েছেন, আপনি ভাল আকারে আছেন। এটি সাফল্যের জন্য একটি সহজ পরিমাপ (অন্যটি কর প্রদান করছে)। আপনি যদি নগদ না থাকে তবে আপনি গেম খেলতে চেষ্টা করছেন, তবে আপনি কী করবেন তা কোন ব্যাপার না, নগদ যাদুকরভাবে উপস্থিত হবে না। আমার প্রথম গ্রাহকগুলির মধ্যে একজন বলেছিলেন যে আপনার কোনও ব্যবসা আছে যা আপনাকে অফিসের প্রয়োজন নেই, আপনাকে কোনও কারখানার, বা একটি ডেস্ক, একটি নাম বা লোগো দরকার নেই। আপনি একটি গ্রাহক প্রয়োজন। যখন আপনি একটি গ্রাহক আছে, আপনি একটি ব্যবসা আছে। ভাল ব্যবসা খুব সহজ - এটি একটি উদ্দেশ্য এবং উদ্দেশ্য অর্থ অতিক্রম করে।
আপনি যদি বর্তমানে অ্যাকাউন্টিং মুনাফা নাও করেন তবে আপনি নগদ উৎপন্ন করছেন তবে আপনি ভাল আকারে রয়েছেন। কী আপনার গ্রাহকদের অর্থ প্রদানের উপর মনোযোগ বজায় রাখা, এটি নিশ্চিত যে তারা চটচটে এবং আপনি নতুন তৈরি করছেন। পিটার ড্রুকার বলেছেন, আমাদের একমাত্র উদ্দেশ্য [ব্যবসায়ের] গ্রাহক তৈরি করা।
উদ্যোক্তা
এ রকম একটি পুরনো রসিকতা রয়েছে: প্রধান নির্বাহী কর্মকর্তা সোমবার সকালে একটি ভাল কাজ করেন এবং অ্যাডমিন ক্রুকে "শুভ সকাল" বলে থাকেন, তিনি যে প্রথম ব্যক্তিদের সাথে দেখা করেন তিনি অফিসে হেঁটে যান এবং জিজ্ঞেস করেন "এক প্লাস এক কী?" "তারা দুজন, অবশ্যই"। তারা বললো, "শুভ সকালের দল", তার উত্পাদন ব্যবস্থাপককে বাধা দেয় এবং "এক প্লাস এক কী?" জিজ্ঞেস করে, কারখানাটি বন্ধ করে দেয়, উৎপাদন পরিচালক কিছুটা বিভ্রান্ত মনে করে এবং বলে " আচ্ছা, দুইজন, স্যার। "প্রধান নির্বাহী কর্মকর্তা জবাব দিলেন," আপনাকে অনেক ধন্যবাদ। "এবং সে বন্ধ হয়ে যায় হিসাববিদকে, এবং সে বলে," শুভ সকাল, এক প্লাস এক কি? "এবং হিসাববিদ কেবল সিইও দেখেন , হাসি এবং বলে, "আপনি এটা হতে চান কি?"
এখন, আমরা সবাই জানি, জেসে কোনও কৌতুকপূর্ণ শব্দ কখনও বলা হয়নি। এবং আধুনিক ইতিহাসে, আর্থিক প্রকৌশল মধ্যে dabbling মানুষ দ্বারা সৃষ্ট scandals এবং সমস্যা উদাহরণ প্রচুর আছে। এনরন, ওয়ার্ল্ডকোম, নর্টেল, বা সম্ভবত তাদের মধ্যে সবচেয়ে বিখ্যাত, 2008 আর্থিক সংকট। এবং গেম জাঙ্ক বন্ড বা হোম ঋণ সঙ্গে অভিনয় করা হয় কিনা, এটা সব একই। আপনি যে কোন উপায়ে এটি তৈরি করতে পারেন, কিন্তু এটি এখনও জালিয়াতি ছিল। নিষ্ঠুর ব্যক্তিরা এমন জিনিসগুলি গ্রহণ করে যা কিছু মনে করে না বা খুব বিশ্বাসী হয় না।
একটি রিপোর্টিং পয়েন্ট ভিউ থেকে, অ্যাকাউন্টিং কোনো ব্যবসার হৃদয় হয়। অনেক মানুষ, বিশেষ করে কোম্পানির নেতৃত্ব ও বিনিয়োগকারীদের অবশ্যই নির্দিষ্ট সময়ে তাদের ব্যবসার আর্থিক স্বাস্থ্য সম্পর্কে জানতে এবং বুঝতে হবে।
আমাদের অধিকাংশের জন্য, যখন আমরা একটি ব্যবসা শুরু করি তখন আমরা নগদ অ্যাকাউন্টিং ভিত্তিতে কাজ করি। এটি খুবই সহজ এবং স্বজ্ঞাত - আমি ব্যাংকে কত নগদ টাকা দিয়েছি, আমি কী ব্যয় করছি এবং কী হয়েছে। এই কাজটি আমাদের নগদ প্রবাহের উপর মনোযোগ দেয়, যা আমাদেরকে খাওয়ানো এবং পরিহিত রাখে।
ব্যবসার বৃদ্ধি হিসাবে আমরা সাধারণত আরো গ্রহণযোগ্য, অ্যাক্রুয়াল ভিত্তিক অ্যাকাউন্টিং সরানো। এটি আমাদের আরো সুনির্দিষ্ট হতে দেয়, জায়, জিনিসপত্রের আন্দোলন, যা আমরা প্রদান করেছি, কিন্তু ব্যবহৃত না এবং মেশিনে বিনিয়োগের মতো জিনিসগুলি বিবেচনা করি। এখান থেকে লাভ এবং ক্ষতির বিবৃতি এবং ভারসাম্য উভয়টি তৈরি করা যেতে পারে। এরপরে আরও যোগ্যতাসম্পন্ন ব্যক্তি নিয়োগের প্রয়োজন শুরু হয়।
প্রথমে, একটি অ্যাকাউন্টিং সেবা বা দৃঢ় যথেষ্ট হবে। এটি সাধারণত একটি ইন-হাউস বুককিপার নিয়োগের দ্বারা প্রতিস্থাপিত হয় যা তারপরে সম্পূর্ণ অ্যাকাউন্টিং পরিষেবা এবং পূর্ণ-সময়ের অ্যাকাউন্টেন্টে আপগ্রেড করা হয়। একটি কোম্পানী বড় পেতে অব্যাহত হিসাবে, আপনি পরিচালক বোর্ডে একটি হিসাবরক্ষক হতে হবে। ব্যাঙ্কের মতো সঠিকভাবে এবং কী স্টেকহোল্ডারদের কার্যকরীভাবে কাজ করে যাতে সান্ত্বনা ও আস্থা থাকে সেজন্য আমি সর্বদা আমার উপলব্ধ সংস্থানগুলি গড়ে তুলতে এবং গঠন করতে পারি। যাইহোক, যেখানে বাসে সঠিক লোকজন সমালোচনামূলক।
একাউন্টেন্টের জন্য, কোম্পানির ব্যালেন্স শীট মুনাফা এবং ক্ষতির বিবৃতির উপর অগ্রাধিকার দেয়, তবে সবকিছুই নগদ অর্থের উপর অগ্রাধিকার দেয় - একই সময়ে আপনি লাভজনক এবং দেউলিয়া হতে পারেন। আপনি বেতন না পেলে আপনি কতটা মুনাফা অর্জন করতে পারেন তা গুরুত্বপূর্ণ নয়।
একাউন্টিং বিভাগে প্রায়ই যা ঘটে তা হল অর্থের তথাকথিত "উদ্ভাবন"। আর্থিক প্রকৌশল প্রাক প্রাক্তন আর্থিক সংকট ছিল। এটা সবসময় bullshit এবং আট দশম জালিয়াতি হিসাবে এটি আমাকে হাসা। উপার্জন ম্যানিপুলেশন বাস্তব এবং বাণিজ্য ভোর থেকে আমাদের সাথে হয়েছে। প্রাচীনতম ত্রুটি সনাক্তকরণ সরঞ্জাম ডবল এন্ট্রি হিসাবরক্ষণ। 11 ই শতাব্দী থেকে এবং 15 শতকের পর থেকে প্রতিদিন এটি আমাদের সাথে হয়েছে। যেখানে মানুষ এবং অর্থ আছে, নিয়ন্ত্রণ প্রয়োজন হয়।
জিনিষপত্র তৈরি করার জন্য পরিচালনার উত্সাহগুলি মানুষকে বিভ্রান্ত করতে পারে, চেষ্টা করে দেখায় যে তারা আসলেই বেশি অর্থ উপার্জন করছে। সংগ্রহ, প্রাক-অর্থ প্রদান, CAPEX, অবমূল্যায়ন, জায়, আয় বা ওয়ারেন্টি দাবির কিছু চিকিত্সা ব্যবসাটি কীভাবে ভালভাবে চলছে তার চিত্রটিকে ম্যানিপুলেট করতে পারে। কোনও নেতা বা হিসাবরক্ষক এই সংখ্যাগুলিকে যেকোন উপায়ে পোষাক করতে পারেন, তবে শেষ পর্যন্ত ভাল ব্যবসাটি ভাল ব্যবসা।
নগদ নগদ। যদি নগদ ভিতরে আসছে না, বা নগদ খুব দ্রুত চলে যাচ্ছে, আপনি মাতাল।
ব্যালেন্স শীট manipulating এত সহজ, এবং সংখ্যার সঙ্গে বানর প্রলোভন এবং seduction এড়াতে অনেক কঠিন। যাইহোক, যদি আরো মানুষ বেনফোর্ড, বেনিশ বা অযৌক্তিক সংখ্যা পরীক্ষাগুলি (বিশেষত সকলের সংমিশ্রণ) শীটগুলি ব্যালেন্স করার জন্য প্রয়োগ করে তবে কম জালিয়াতিগুলি সনাক্ত করা যাবে না কারণ এই সরঞ্জামগুলি মানুষের মনগুলির কার্যকারিতাগুলির সংখ্যা এবং কাঠামোর ব্যবধানের মাধ্যমে সঠিকভাবে দেখায়। অপারেশন এবং কার্যকলাপ একটি ফাংশন চেয়ে। সংখ্যা শুধু মিথ্যা বলতে না, মানুষ না।
কোন ব্যাপার আপনি কি করবেন, এই কৌশল শুধুমাত্র ছোট রান সমাধান হয়। এখানে বার্তাটি আসলে সংখ্যার দ্বারা বিভ্রান্ত হয় না এবং মনে হয় না যে কোনওভাবে নতুন পুরানো ফ্যাশন ব্যবসা এবং পুরানো ফ্যাশন অ্যাকাউন্টিং এবং নগদ পরিচালনার চেয়ে ভাল কিছু। যে, গ্রাহকদের এবং নগদ টাকা পর্যন্ত, সারা দিন, প্রতিদিন। এটা সততা এবং সততা একটি সহজ ব্যাপার।
আপনার ব্যবসা নগদ প্রয়োজন; নগদ সবকিছুই এবং যখন আপনি লাভ পেয়েছেন এবং আপনি নগদ নগদ পেয়েছেন, আপনি ভাল আকারে আছেন। এটি সাফল্যের জন্য একটি সহজ পরিমাপ (অন্যটি কর প্রদান করছে)। আপনি যদি নগদ না থাকে তবে আপনি গেম খেলতে চেষ্টা করছেন, তবে আপনি কী করবেন তা কোন ব্যাপার না, নগদ যাদুকরভাবে উপস্থিত হবে না। আমার প্রথম গ্রাহকগুলির মধ্যে একজন বলেছিলেন যে আপনার কোনও ব্যবসা আছে যা আপনাকে অফিসের প্রয়োজন নেই, আপনাকে কোনও কারখানার, বা একটি ডেস্ক, একটি নাম বা লোগো দরকার নেই। আপনি একটি গ্রাহক প্রয়োজন। যখন আপনি একটি গ্রাহক আছে, আপনি একটি ব্যবসা আছে। ভাল ব্যবসা খুব সহজ - এটি একটি উদ্দেশ্য এবং উদ্দেশ্য অর্থ অতিক্রম করে।
আপনি যদি বর্তমানে অ্যাকাউন্টিং মুনাফা নাও করেন তবে আপনি নগদ উৎপন্ন করছেন তবে আপনি ভাল আকারে রয়েছেন। কী আপনার গ্রাহকদের অর্থ প্রদানের উপর মনোযোগ বজায় রাখা, এটি নিশ্চিত যে তারা চটচটে এবং আপনি নতুন তৈরি করছেন। পিটার ড্রুকার বলেছেন, আমাদের একমাত্র উদ্দেশ্য [ব্যবসায়ের] গ্রাহক তৈরি করা।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন