উবারটি সমস্ত কিছুর উপর প্রভাব ফেলে তবে বেশিরভাগ ক্ষেত্রে সুস্পষ্ট চিন্তাভাবনা এবং গ্রাহকসেবার ক্ষেত্রে।
লিখেছেন পিটার কলম্যান
এজিজ ইন্টেরাকটিফিয়া এশিয়া প্রাইভেট লিমিটেডের পরিচালক ড
এই পোস্টটি উবার এবং এয়ারবিএনবির মতো অন্যান্য "ভাগ করে নেওয়ার অর্থনীতির" পরিষেবার সুবিধা বা না নিয়ে নয়। ট্যাক্সি ব্যবসা, জাকার্তায় বিশেষত একজন অপারেটর, কীভাবে নতুন প্রযুক্তি এবং প্রতিযোগিতার আগমনকে খারাপভাবে পরিচালনা করেছিল, এইভাবে তাদের কর্মচারীদের এবং গ্রাহকদের অর্থ প্রদানের উপর প্রভাব ফেলবে post
মঙ্গলবার ২২ শে মার্চ, ২০১৮, জাকার্তায় কয়েক হাজার ট্যাক্সি ড্রাইভার জাকার্তার মূল পুরো সড়ক অবরোধ করে ইতিমধ্যে বিশৃঙ্খল জাকার্তা জুড়ে বিস্তীর্ণ বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। আপনি যদি না জানেন যে এ জাতীয় সতর্কতা ব্যতীত ট্র্যাফিকটি কতটা খারাপ, তা বুঝতে পারছেন যে কোনও অফিসে গড় গাড়ি চলাচল ২ ঘন্টা বা তার বেশি হয়, একটি ভাল দিন। মঙ্গলবারে এমন কিছু করা আসলেই অসম্ভব যেটি স্বাভাবিকের কাছাকাছি ছিল এবং আমরা বেশিরভাগ যেখানেই ছিলাম সেখানেই থেমেছি, কফি পেয়েছি, সোশ্যাল মিডিয়ায় পুলিশের কাছ থেকে আপডেট পেয়েছি, হাল ছেড়ে দিয়ে আবার ঘরে ফিরেছি। একটি দিন পুরোপুরি নষ্ট।
অবশ্যই চালকদের অধিকার প্রদর্শনের অধিকার রয়েছে, পুলিশকে তাদের এটি করার অনুমতি দেওয়ার অনুমতি ছিল। ইন্দোনেশিয়া একটি গণতন্ত্র এবং তাই তারা আমাদের শ্রম প্রত্যাহার করার এবং গণমাধ্যমের অধিকারটি ব্যবহার করেছিল, আমাদের অসুবিধাগ্রস্ত উপায়ে আমাদের বাকিদের কাছে যা কিছু ছিল তাই করুন make হরতালই তাই হয়। দিনের বেলা রক নিক্ষেপ, ভাঙা জানালা, মারধর এবং যাত্রী, চালক এবং ট্যাক্সি ড্রাইভারদের বিরুদ্ধে এলোমেলো সহিংসতার অন্যান্য ক্রিয়াকলাপের সাথে জড়িত কিছু অযৌক্তিক ঘটনা ঘটেছে। অপ্রত্যাশিত নয়।
ব্যানারে লুডাইটাইটগুলির উল্লেখটি অবশ্যই উদ্দেশ্যযুক্ত well আগত শিল্পগুলিতে যারা সবসময় নতুন প্রযুক্তি থেকে ভীত থাকে। তারা 21 তম শতাব্দীর লুডাইটাইটের মতোই। ভাগ করে নেওয়ার অর্থনীতির মডেলগুলি এখানে একরকম বা অন্য পথে থাকার জন্য রয়েছে। আপনি তাদের সাথে লড়াই করতে পারেন তবে তারা যদি জিনিসগুলিকে আরও দক্ষ করে তোলে এবং আপনি এটি সস্তার করতে চান তবে আপনি জিততে পারবেন না। ক্যাচফ্রেজটি হ'ল "অ্যাডাপ্ট বা ডাই"।
তবে পরের দিন ট্যাক্সি সংস্থাটি যা করেছিল তা ছিল উবারকে উপহার। মূল সংস্থা, ব্লুবার্ড, পুরো ২৪ ঘন্টা প্রত্যেককে বিনামূল্যে ট্যাক্সি চালিয়েছিল। দুর্দান্ত পিআর মাস্টার স্ট্রোকের মতো শোনাচ্ছে। দুঃখিত আপনি গতকাল ট্যাক্সি পেতে পারেন নি এবং আমরা আপনার অসুবিধার কারণ হয়েছি। সুতরাং এখানে, আপনি যতটা ট্যাক্সি নিখরচায় রাখতে চান। ভাল লাগছে? বোকা লাগছে। সারাদিন ফোন বা মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করে একটি ক্যাব বুক করা অসম্ভব। কেন? ভাল ট্যাক্সি যারা কখনই ট্যাক্সি নেয় না তারা শহরের পুরো শহর জুড়ে রাস্তায় বাইরে বের হয়েছিল। তাদের জন্য দুর্দান্ত। আমার মতো people লোকদের মধ্যে কেউই আমাদের পক্ষে সভা এবং বিমানবন্দরে নিয়ে যেতে নিরাপদ এবং নির্ভরযোগ্য ট্যাক্সি পরিষেবা উপর নির্ভর করে তাদের পক্ষে কেবল অসম্ভব।
কে বাঁচাতে এসেছিল? উবার। যে পরিষেবাটি আমি আগে কখনও ব্যবহার করি নি সেটাই এখন আমাকে কেবল বিমানবন্দরে নিয়ে যাওয়ার জন্য ব্যবহার করতে পারত।
সুতরাং আমি ব্লুবার্ডকে উবার ব্যবহার করতে বাধ্য করার জন্য আপনাকে ধন্যবাদ জানাতে চাই। আপনার পিআর অনুশীলন আপনার চিত্রের জনসাধারণের উন্নতি করতে কিছুই করেনি আপনার সবচেয়ে বেশি যত্ন নেওয়া উচিত, আমাদের মধ্যে যারা আপনাকে প্রতিদিন ব্যবহার করেন এবং সুযোগের জন্য অর্থ প্রদান করেন। এটি প্রায় একজনকে ভাবতে বাধ্য করে যে আপনার জনসংযোগ দলটিকে উবার দ্বারা মূর্খ গ্রাহক পরিষেবাটির এই মাস্টারপিসটি প্রদান করার জন্য অর্থ প্রদান করেছিল। যদি আমি উবার ছিলাম তবে আমি ব্লুবার্ড পিআর দলে ফুল এবং চকোলেট প্রেরণ করবো, তারা আপনাকে আরও নতুন গ্রাহক জিতেছে, যারা সম্ভবত এখন অনুগত থাকবে, আপনি যদি নিজেরাই এই কৌশলটি ভেবে থাকেন তবে।
এই পোস্টের বিন্দু? আপনি যদি মূল্যহীন কিছু দেওয়ার জন্য কিছু না দিয়ে থাকেন এবং ভুল লোকেরা এর সদ্ব্যবহার করে তবে আপনি আপনার ব্র্যান্ডের ক্ষতি ছাড়া কিছুই করেন নি। এটি অযৌক্তিক পরিণতির আইন যা আরও কিছুটা চিন্তাভাবনা করে এত বেশি ভাল হতে পারে।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন