খ্যাতি একটি নেবুলাস জিনিস
গত শুক্রবার (18 মার্চ 2021) আমি প্যান প্যাসিফিক হোটেলে এশিয়া tণ এবং Restণ পুনর্গঠন ফোরাম 2021 এ অংশ নিয়েছি। এটি এশিয়ান লিগাল বিজনেস, থমসন রয়টার্সের একটি বিভাগ দ্বারা আয়োজিত একটি ইভেন্ট ছিল এবং এটি ressedণ বিনিয়োগকারীদের এবং সংস্থাগুলি পেশাদারদের একত্রিত হওয়ার জন্য ব্যথিত হওয়ার সুযোগ ছিল।
একক সবচেয়ে স্মরণীয় প্যানেল আলোচনা ছিল "পাওনাদারদের জন্য প্রতারণা সতর্কতা চিহ্ন এবং নিরাপদতা"। প্যানেল সদস্যরা ক্রোলের দক্ষিণ-পূর্ব এশীয় ব্যবসায় গোয়েন্দা ও তদন্ত বিভাগের প্রধানের পাশাপাশি বোরেলি ওয়ালশের (বর্তমানে ক্রোলের অংশ) দু'জন এবং হোগান লাভলসের একজন আইনজীবী জড়িত। খ্যাতির এই বিষয়টির সময় উঠে আসে এবং ক্রোলের মহিলাটি বলেছিলেন "খ্যাতি একটি অবহেলিত জিনিস” "
এশিয়া tণ এবং Restণ পুনর্গঠন ফোরাম 2021 এ পাওনাদারদের জন্য জালিয়াতি সতর্কতা চিহ্ন এবং নিরাপদ গার্ডগুলির বিষয়ে প্যানেল আলোচনা
যিনি নিজের কর্মজীবন জীবনের খ্যাতি অর্জনে আরও ভাল সময় ব্যয় করেছিলেন (যেমন আমার প্রাক্তন শ্বশুরবাড়িকে আমি বলতাম, সুনাম বা চেহারা গড়ার শিল্প ছাড়া আর কী জনসম্পর্ক), এই মন্তব্যটি আমাকে সত্যিই আক্রান্ত করেছিল।
আমার নামে কোনও "বিগ-ব্র্যান্ড" এজেন্সি সহ ফ্রিল্যান্স পরামর্শদাতা হিসাবে, আমি সর্বদা খুঁজে পেলাম যে আমার কাছে যে বড় চ্যালেঞ্জ ছিল তার মধ্যে একটি ছিল লোকেরা আমাকে অর্থ প্রদান করানো। এটি একটি চ্যালেঞ্জ ছিল কারণ আমি যা করছিলাম তা হ'ল এমন কিছু বিক্রির চেষ্টা করছিল যা এমন লোকদের কাছে পরিমাণ নির্ধারণ করা খুব কঠিন ছিল যাদের জিনিসগুলির পরিমাণ নির্ধারণ করা দরকার। আমার মনে আছে একজন ক্লায়েন্ট আমাকে জিজ্ঞাসা করছে আমি যদি তাকে প্রেস কভারেজ পাই তবে আমি তাকে কতটা তৈরি করতে পারি। যদিও আমি "মুক্ত-প্রচারের" মুহুর্তের থেকে বিক্রয়ের গ্যারান্টি পেতে পারি না, তবে আমি তাকে নিশ্চিত করতে পারি যে আমি যে প্রেস কভারেজ পেয়েছি তা ব্র্যান্ড তৈরিতে অবদান রাখবে। প্রশ্নটি অবশ্য মীমাংসার পক্ষে শক্ত ছিল এবং শিমের কাউন্টারগুলি অনিবার্যভাবে রিটার্ন-ইন-বিনিয়োগের গণনার সাথে লড়াই করবে।
খ্যাতির মান প্রায়শই শক্তির সাথে পরিমাপ করা শক্ত যেমন শিম কাউন্টারগুলি সাধারণ সময়ে বুঝতে পারে। যাইহোক, সঙ্কটের সময়ে এটি গণনা করা অবাক করা সহজ হয়ে যায়। আর্থার অ্যান্ডারসন বা সত্যম কম্পিউটারে যে কেউ কাজ করেছেন তিনি আপনাকে বলতে সক্ষম হবেন যে ক্ষতিগ্রস্থ খ্যাতি একটি ব্যবসায় কতটা ব্যয় করতে পারে। আমার মনে পড়ে ভারতীয় আইটি স্পেসে আমার এক বন্ধু বলেছিল, "সত্যমের লোকেরা সেখানে কাজ করার জন্য sশ্বর হিসাবে বিবেচিত হত।"
ঠিক এ কারণেই পিআর এবং অন্যান্য ফর্ম ব্র্যান্ডিংয়ের কাজের ক্লায়েন্টরা অনিবার্যভাবে বড় প্রতিষ্ঠান যারা বড় ব্র্যান্ডগুলি সুরক্ষিত করেছে are গুগলের মতো কারও উদাহরণস্বরূপ, তাদের প্রেস কভারেজ পেতে কোনও PR সংস্থার প্রয়োজন হয় না। তারা পিআর এজেন্সি এবং ব্র্যান্ডের পরামর্শের জন্য যা রাখেন তা হ'ল ব্র্যান্ডটি শক্তিশালী থাকে এবং যদি এবং কখন জিনিসগুলি ভুল হয়ে যায় তা নিশ্চিত করা (যা আপনি যথেষ্ট বড় হয়ে গেলে অবশ্যম্ভাবী) ব্র্যান্ডটি কেবলমাত্র বেঁচে থাকে না তবে কোনওরকম সঙ্কট থেকে বাড়িয়ে তোলে।
খ্যাতি বা ব্র্যান্ডগুলি তৈরি করা শক্ত, বিশেষত ছোট ছোট সংস্থাগুলির ক্ষেত্রে যখন বাজেটের উদ্বেগ থাকতে পারে কারণ এটি প্রয়োজনীয় বিনিয়োগের পরিমাণ যা মাপানো শক্ত। এশিয়াতে, যেখানে প্রচুর অর্থনীতি পুরানো ফ্যাশন ট্রেডিং বা উত্পাদন ভিত্তিক, সেখানে ক্লায়েন্টরা অনিবার্যভাবে দেখবেন পিআর এবং ব্র্যান্ডিং পরামর্শদাতাগুলি অঙ্কন তৈরি করছে (আরে আমার বাচ্চাও আঁকতে পারে) বা সাংবাদিককে চিট-চ্যাট করতে হবে (আমি ') লোকেরা আমাকে বলেছে যে তারা নিজেরাই প্রেসে কল করতে পারে) তার সংখ্যা গণনা হারিয়েছে। ব্র্যান্ড বিল্ডিং এর চেয়ে কিছুটা বেশি। এটি নিশ্চিত করা হচ্ছে যে কোনও ব্যবসায় আচরণ করে এবং ঠিক তেমনি গুরুত্বপূর্ণভাবে, একটি নির্দিষ্ট উপায়ে আচরণ করতে দেখা যায়। এটি অনিবার্যভাবে সময় নেয় কারণ ব্যবসায়ের বিভিন্ন স্টেক হোল্ডারদের ব্যবসায়ের সাথে সম্পর্ক সীমাবদ্ধ করার জন্য সময় প্রয়োজন (বিয়ের আগের বছরগুলি তারিখের প্রয়োজনের কথা ভাবেন)।
সুনামগুলি গড়ে তুলতে সময় নেয়। আমি এমন একজন রাজপুত্রের কথা ভাবি যিনি মজাদার এবং যত্নশীল লোক হিসাবে খ্যাতি অর্জনে কয়েক বছর ব্যয় করেছিলেন:
কপিরাইট রয়েল.uk
হঠাৎই, তিনি বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন এবং তার পরিবারের সাথে পড়ে গেলেন এবং যে সংবাদমাধ্যমগুলি তাকে পূর্বে উদযাপন করেছিল হঠাৎ করেই সিদ্ধান্ত নিয়েছে যে তিনি একজন অকৃতজ্ঞ ছিটে, কারণ এই সূর্যের সূর্যের শিরোনাম (যুক্তরাজ্যের সেরা পঠিত দৈনিক) দেখায়:
আকর্ষণীয়ভাবে যথেষ্ট, খ্যাতি বা ব্র্যান্ডের মান এখন আমার কাছে আরও স্পষ্ট হয়ে উঠেছে যে আমার আয়ের প্রধান উত্স নীতি এবং ফরেনসিক ব্যবসায়। আকর্ষণীয়ভাবে যথেষ্ট, যে গোষ্ঠী একটি ভাল খ্যাতির জন্য দুর্বল হয়ে পড়ে তা হ'ল আর্থিক দল। আপনার যদি ভাল পেমাস্টার হওয়ার খ্যাতি থাকে তবে ব্যাংকগুলি ক্রেডিট দিতে আরও আগ্রহী। সরবরাহকারীদের ক্ষেত্রেও একই কথা। আমার মনে আছে যে একটি বৃহত আমেরিকান বহুজাতিকের সাথে চুক্তি করা হয়েছে যার creditণের শর্তগুলির 60 দিনের মান ছিল। আমার মনে আছে আমার এই অংশটি সম্পর্কে এই সম্পর্কে কাজটি করার জন্য। জবাব উপায় "তবে এটি ... .., তারা এত বড় এবং শক্তিশালী সংস্থা, তারা অর্থ প্রদান করবে।"
বেশিরভাগ অংশের পক্ষে এটি যেমন বড় বড় খেলোয়াড়ের মতো বড় খেলোয়াড়দের মধ্যে ন্যায়সঙ্গত হয় তেমনই যুক্তিযুক্ত। এর ফলে, তারা এমন কোনও কিছুতে জড়িত হওয়া এড়িয়ে যাবে যা তাদের প্যাগ থেকে নামিয়ে আনবে বা খুব বড় খেলোয়াড়ের ক্ষেত্রে - অনেকগুলি পেগ।
যাইহোক, এখন যেহেতু আমি এমন একটি শিল্পে কাজ করি যেখানে আর্থিক শেননিগানগুলি চালানো জীবনের সত্য, সেখানে এমন একটি কোণ রয়েছে যা কিছু লোক ভাবেন। সেরা এবং বৃহত্তম কুরুচিপূর্ণ ব্যক্তিরা বুঝতে পারে যে একটি উত্তাপ একটি হিস্টকে টানতে খুব ভাল সরঞ্জাম। এটি সাধারণ মানুষের স্বভাব। অপরিচিত লোকদের সাথে আচরণ করার সময় আমরা সর্বদা ক্লান্ত হয়ে পড়েছি। পরিচিতি অবশ্য একজনকে স্বাচ্ছন্দ্যময় করে তোলে এবং একজন অন্য পক্ষের পক্ষে জিনিসগুলি সুবিধাজনক করে তোলার দিকে মনোনিবেশ করে এবং একজন স্বাস্থ্য বিশেষজ্ঞ যেমন বলেছিলেন, "কারও পক্ষে সুবিধাজনক জিনিস থেকে পালানো উচিত।"
আসুন আর্থার অ্যান্ডারসনকে নামিয়ে আনার সংস্থা এনরনের উদাহরণে ফিরে আসা যাক। রাতের উদ্যোগে এনরন কোনও ফ্লাই ছিল না। এটি ধসের আগে, প্রধান তেল সংস্থাগুলির সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ছিল। এটির খ্যাতি এমন ছিল যে সর্বাধিক ধারনা করা হয়েছিল যে নিরীক্ষণের একমাত্র প্রয়োজন ছিল, কারণ এটি একটি আনুষ্ঠানিকতা ছিল।
আরেকটি ঘটনা মনে পড়বে তা হ'ল এমন এক ব্যবসায়ীর, যিনি ব্যাংকগুলির সাথে দৃ a় খ্যাতি অর্জন করেছিলেন, যারা creditণ দিয়ে চলেছেন, একদিন পর্যন্ত তিনি তাদের পরিশোধ করতে পারেন নি। তাদের ভয়াবহতার জন্য, ব্যাংকগুলি কেবল তখনই তাদের অভ্যন্তরীণ প্রক্রিয়াগুলিতে গুরুতর ত্রুটিগুলি আবিষ্কার করেছিল যখন তিনি সেগুলি উচ্চ এবং শুকনো রেখে গেছেন।
ব্যবসায়ের জন্য, খ্যাতি বা ব্র্যান্ড একটি সর্বাধিক গুরুত্বপূর্ণ সম্পদ। এটি জিনিস যা স্টেকহোল্ডারদের ব্যবসা করতে চায়। যাইহোক, সম্মেলনে যেমন বলা হয়েছিল, এটি একটি নেবুলাস বিষয়। সত্যই স্মার্ট কুরুচিপূর্ণরা বুঝতে পারে যে একটি ভাল খ্যাতি সবাইকে আত্মতৃপ্তিতে ফেলার জন্য অস্ত্র প্রয়োগ করা যেতে পারে। এটি এমন কিছু যা ফিনান্স পেশাদারদের সর্বদা সচেতন হওয়া দরকার। অবশ্যই, একটি ভাল খ্যাতি সম্পন্ন ব্যক্তি সম্ভবত এটির মূল্যবান হবে তবে আপনি কখনই অনুমান করতে পারবেন না যে তিনি আপনাকে আত্মতৃপ্তি এবং সুবিধার্থে প্ররোচিত করার জন্য এটি ব্যবহার করছেন।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন